রবিবার ১২ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আলোচনায় কুনু এবং ফকরুলও

বাংলাদেশ সোসাইটির নির্বাচন নিয়ে সরগরম কমিউনিটি

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ২৮ এপ্রিল ২০২৪   |   প্রিন্ট   |   86 বার পঠিত   |   পড়ুন মিনিটে

বাংলাদেশ সোসাইটির নির্বাচন নিয়ে সরগরম কমিউনিটি

বাংলাদেশ সোসাইটির নির্বাচন নিয়ে সরগরম হয়ে উঠছে কমিউনিটি। অক্টোবরে নির্বাচন। জুনের মধ্যে ভোটার বা সদস্যপদ নবায়ন করতে হবে। ৩০ জুনের মধ্যে সদস্যপদ নবায়ন কিংবা নতুন সদস্য হলেই ভোটাধিকার প্রয়োগ করতে পারবেন। এপ্রিলে কমিউনিটির প্রত্যেকটি অনুষ্ঠানেই সম্ভাব্য প্রার্থীদের আনাগোনা দেখা যাচ্ছে। অনেকে দোয়া চাচ্ছেন। কারও কারও হাতে দেখা যাচ্ছে সোসাইটির সদস্যপদ ফরম। গত বুধবার ২৪ এপ্রিল  নোয়াখালী সমিতির লক্ষাধিক কবর কেনা উপলক্ষ্যে একটি অনুষ্ঠন ছিল গুলশান ট্যারেসেতে। কিন্তু পুরো অনুষ্ঠান জুড়েই কমিউনিটির নেতৃবৃন্দের মধ্যে আলোচনার কেন্দ্রবিন্দু ছিল সোসাইটির নির্বাচন। বাংলাদেশ সোসাইটি ইতোমধ্যেই নির্বাচন কমিশন গঠন করেছে। সাবেক প্রধান নির্বাচন কমিশনার এডভোকেট জামাল আহমেদ জনিকে আবারও প্রধান নির্বাচন কমিশনার করা হয়েছে। কমিশনের অন্য সদস্যরা হলেন আব্দুল হাকিম মিয়া, মোঃ আনোয়ার হোসেন, আব্দুল মান্নান, মোহাম্মদ হেলাল উদ্দিন, মাহবুবুর রহমান বাদল ও আহবাব চৌধুরী খোকন।

এবারের নির্বাচনে সভাপতি পদে সম্ভাব্য প্রার্থী হিসেবে মোহাম্মদ আব্দুর রব মিয়া ও আতাউর রহমান সেলিমের নাম শোনা যাচ্ছে। মোহাম্মদ আব্দুর রব মিয়া বর্তমান কমিটির সভাপতি ও নোয়াখালী সমিতির সাবেক সভাপতি। আতাউর রহমান সেলিম বাংলাদেশ সোসাইটি ও জালালাবাদ এসোসিয়েশন অব নর্থ আমেরিকার সাবেক সাধারন সম্পাদক। তিনি প্রকাশ্যে গনসংযোগ শুরু করেছেন। সবার দোয়া চাচ্ছেন। তবে অনেকে সভাপতি পদে সাবেক সভাপতি আজমল হোসেন কুনু ও সাবেক সাধারন সম্পাদক ফকরুল আলমের নাম নিয়ে আলোচনা করছেন। তবে তারা কেউই প্রকাশ্যে আগ্রহের কথা জানাননি। এ ব্যাপারে ফকরুল আলমের দৃষ্টি আর্কষন করলে তিনি বলেন, তাই নাকি। আমিতো বলিনি। প্রার্থীতার ব্যাপারে সরাসরি জানতে চাইলে তিনি হাঁ বা না কোনটাই বলেন নি। তবে তিনি প্রতিবেদককে বলেন, সোসাইটিকে একটা মানদন্ডে নিয়ে যাওয়া প্রবাসী বাংলাদেশিদের দাবি। নেতৃত্বের গুণগত পরিবর্তন আসা দরকার।

সাধারন সম্পাদক পদে সংগঠনের সাবেক কোষাধ্যক্ষ মোহাম্মদ আলী, বিশিষ্ঠ রিয়েলটর নাঈম টুটুল ও সারোয়ার খান বাবুর নাম শোনা যাচ্ছে। মোহাম্মদ আলী নির্বাচন করছেন এটা নিশ্চিত। তবে তিনি কার সাথে প্যানেল করবেন তা এখনও স্পষ্ট নয়। সভাপতি পদপ্রার্থী রব মিয়া সাধারন সম্পাদক হিসেবে মোহাম্মদ আলীকে রানিংমেট করতে আগ্রহী। কয়েকদিন আগে তাদের মধ্যে অনানুষ্ঠানিক বৈঠকও হয়েছে। অবশ্য আতাউর রহমান সেলিমও সাধারন সম্পাদক হিসেবে মোহাম্মদ আলীকে রানিংমেট করতে চান। শেষ পর্যন্ত আলী কোন দিকে যান তা দেখার অপেক্ষায় থাকতে হবে। যদি মোহাম্মদ আলী সভাপতি প্রার্থী আতাউর রহমান সেলিমের সাথে প্যানেল করেন সেক্ষেত্রে বর্তমান কমিটির নওশেদ হোসেন সাধারন সম্পাদক হিসেবে রব মিয়ার রানিংমেট হতে পারেন। অন্যদিকে নোয়াখালীর সন্তান নাঈম টুটুল সভাপতি প্রার্থী আতাউর রহমানের রানিংমেট হবার সম্ভাবনাকে অনেকেই গুরুত্ব দিচ্ছেন। সারোয়ার খান বাবুর নাম সাধারন সম্পাদক হিসেবে আলোচনায় থাকলেও তিনি আদৌ নির্বাচন করবেন কিনা তা নিয়ে অনেকের সংশয় রয়েছে। তবে হিসেবে নিকেষ চলবে জু নপর্যন্ত। বাংলাদেশ সোসাইটির গড ফাদার হিসেবে খ্যাতরা এখনও নিশ্চুপ রয়েছেন। তাদের গতিবিধির উপর সোসাইটর নির্বাচন ক্ষণে ক্ষণে বাঁক নেয়। অতীতের নির্বাচনগুলোতে তাদের ভূমিকা ছিল চোখে পড়ার মতো।

Facebook Comments Box

Posted ২:৪১ অপরাহ্ণ | রবিবার, ২৮ এপ্রিল ২০২৪

nykagoj.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
সম্পাদক
আফরোজা ইসলাম
কন্ট্রিবিঊটিং এডিটর
মনোয়ারুল ইসলাম
Contact

+1 845-392-8419

E-mail: nykagoj@gmail.com